প্রশ্নোত্তর


If You Have Problem With Bangla Download This Software

প্রশ্নোত্তর / FAQs

 

You Will Success If you Use Brain.exe -You Will Fail If You Use Cheat or Trainer

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু অলাইকুম

১।মুসলমানরা নাকি একদিন ইহুদি বা খ্রিস্টানদের অনুসরন করবে? — Mail

উঃ – সহী বুখারী – ইসলামিক ফাউন্ডেশন – ১০ম খন্ড -৬৮২১ নং হাদীস – আবু সাইদ খুদরী (রাঃ) থেকে বর্ণিত নবী (সাঃ)বলেছেন কিয়ামত কায়েম হবে না যতক্ষন না আমার উম্মত পুর্ব যুগীয়দের আচার-অভ্যাসকে বিঘতে বিঘতে ,হাতে হাতে গ্রহন করবে।তারা যা করবে তোমরা তাই করবে এবং তাদের তোমরা অনুকরন করবে ,জিজ্ঞাসা করা হলো ইয়া রাসুলাল্লাহ এরা কি ইহুদি ও নাসারা ? তিনি বললেন আর কারা ।

বর্তমানে আপনি নিজেই চিন্তা করুন এখন আমরা কি পরিমানে অনুসরন করছি?

২।ঈদে মিলাদুন্নবী পালন করাতে কি সমস্যা?– Mail

উঃ – টাকার অপচয় ।কাউকে যদি জিজ্ঞেস করা হয় ভাই আপনি কেন মিলাদুন্নবী পালন করেন?উত্তরে সে বলে আমরা মিলাদুন্নবী করি কারন আমরা নবী (সাঃ) কে ভালবাসি।আপনি যে টাকা মিলাদুন্নবীর দিন খরচ করছেন এইটা কি ঠিক?আল্লাহ বলেছেন আল্লাহর পথে খরচ করতে নবী সাঃ একই কথা বলেছেন (দান করেন?)।মিলাদুন্নবী এসেছে মিশরের শিয়া থেকে।যারা মিলাদুন্নবী করে তাদের চিন্তা দ্বীন পুর্নাঙ না তারা দ্বীন কে পুর্নাঙ করার অযথা চেস্টা করছে।কিন্তু আল্লাহ বলছেন -REF–আমি তোমাদের জন্য দ্বীন কে পুর্নাঙ করে দিলাম।

মুসলিম সমাজের কমন শিরক ও বিদাআত ৩ নং দেখুন

৩। নবী (সাঃ) এর সময় গাড়ী বা মটর সাইকেল ছিলো না এগুলো কি বিদায়াত ।যদি বিদায়াত হয় তাহলে আমাদের ধনী ভাইয়েরা গাড়ী চড়ে এবং আমাদের অনেক ভাইয়েরা মটর সাইকেল  চালায় তারা কি ভুল করছে?

উঃ – এগুলো বিদায়াত না ,বিদায়াত হলো দ্বীনে নতুন কিছু সংযোগ করা,কিন্তু গাড়ী বা মটর সাইকেল চালানোর সময় মনে অহংকার করা উচিৎ না কারন অহংকার হারাম ।

সহী বুখারী -৯ম খন্ড -ইসলামিক ফাউন্ডেশন -৫৬৩৯ নং হাদীস -আনাস ইবন রাঃ থেকে বর্ণিত নবী সাঃ বলেছেন তোমরা একে অন্যর প্রতি বিদ্বেষভাব পোষন করো না,পরস্পর হিংসা করো না,তোমরা সবাই আল্লাহর বান্দা ভাই ভাই থেকো।

মুসলিম সমাজের কমন শিরক ও বিদাআত পৃস্টা দেখুন

৪। YouTube এ Dr Zakir Naik এর অনেক ভিডিও আছে যাতে দেখা গেছে সে লেকচার দেওয়ার সময় অনেক সনদ বা Reference ভুল বলছে।এই ভিডিও তে যে ভুল গুলো দেখানো হয়েছে এগুলো কি ঠিক?

উঃ – মানুষ মাত্র ভুল ,এই ভিডিও গুলোতে যে ভুল গুলো দেখানো হয়েছে এগুলো ঠিক না ।আপনি যদি আপনার লাপটপে ,পেন ড্রাইভ থেকে কিছু কপি করেন তাহলে কি কপি হবে?যা আপনার পেন ড্রাইভ এ থাকবে তাই কপি হবে যেমন – jpg ,video,pdf ।যদি jpg থাকে তাহলে jpg কপি হবে ,video কপি হবে না । Dr Zakir Naik ঠিক একই কাজ করে কপি পেস্ট ,তার দেশে যে সমস্ত বই পাওয়া যায় সে সমস্ত বইয়ের আলোকে তিনি বলেন সুতরাং Dr Zakir Naik ভুল বলছে নাকি বই গুলোর সমস্যা ?(বই Print এর সময় ভুল হয়ে থাকে ,এ জন্য বই গুলো প্রথম সংস্কার ২য় সংস্কার করে ছাপানো হয় )

৫।আমাদের দেশে বুখারী শরীফ বা হাদিস বই গুলো যত প্রকাশনীর আছে এক টির সাথে আরেক টির হাদিস নং মিলে না কেন?

উঃ – এক্ষেএে প্রকাশনী গুলোর খেয়াল করা উচিৎ।

৬।আল্লাহই শুধু গায়েবের খবর জানেন । এক সময় ছিলো যখন মায়ের পেটে বাচ্চা ছেলে হবে নাকি মেয়ে হবে মানুষ জানত না ,কিন্তু সায়েন্স এখন বাচ্চা ছেলে হবে নাকি মেয়ে হবে তা আগেই থেকে জানে তাহলে আল্লাহই কি করে শুধু গায়েবের খবর জানে

উঃ – মায়ের পেটে বাচ্চা ছেলে হবে নাকি মেয়ে এইটা না এর মানে ,মায়ের পেটে বাচ্চা ভাল নাকি মন্দ হবে এইটা এর মানে।মায়ের পেটে বাচ্চা ভাল নাকি মন্দ হবে এইটা শুধু মাএ আল্লাহ জানে।কার কখন মৃত্যু ও জন্ম তা শুধুমাএ আল্লাহ জানে ,প্রায় মৃত্যু ও জন্মের কথা ডাক্তারের ভুল হয়ে থাকে।

৭।কবরে কয়টি প্রশ্ন করা হবে?

উঃ – ref –নেককার ব্যাক্তিদের ৪টি ও বদকার ব্যাক্তিদের ৩টি

৮।যারা NON Muslim ঘরে জন্ম গ্রহন করে তাদের কি দোষ?তারা কি জান্নাতে যাবে?

উঃ -সকল শিশু মুসলমান হয়ে জন্ম গ্রহন করে কিন্তু পরে তারা যখন বড় হয় তখন তারা তার পিতা মাতার ধর্ম পালন করে।যদি কোন NON Muslim সাবালিকা হওয়ার আগে মৃত্যু বরন করে তাহলে সে হবে জান্নাতি,কিন্তু সে তার পিতা মাতার জন্য সাফায়েত করতে পারবে না।

৯।আয়াতুল করছি কোথা থেকে নেওয়া হয়েছে?

উঃ -সুরা বাকারা ২৫৫ নং আয়াত থেকে

১০।নবী সাঃ এর কবর কি ধরনের কবর?

উঃ – লাহত বা বগলী কবর ,আমাদের দেশে সিন্দুক কবর প্রচলিত।সৌদী আরব বালিময় এজন্য ঐ দেশে বগলী কবর প্রচলিত।

১১। রুহ কি?

উঃ – সুরা বনি ইস্রাইল – ৮৫ – তারা তোমাকে রুহ সম্পর্কে জিজ্ঞাসা করে ,তাদের তুমি বলে দাও রুহ হল আমার প্রতিপালকের একটি হুকুম মাত্র।

১২।আল্লাহ ধর্ম নিয়ে বাড়া বাড়ি করতে মানা করেছে ,কিন্তু অনেক লোক আছে যারা ধর্ম নিয়ে বাড়া বাড়ি করে এদের কি শাস্তি হবে? — মেইল

উঃ – ধর্ম নিয়ে বাড়া বাড়ি মানে একজন নামাজ পরতে যাবে না আপনি তাকে জোর করে নিয়ে গেলেন ,এক জন Non Muslim এর সাথে ধর্ম নিয়ে ঝগড়া করলেন , কোন বাক্তির সাথে বাজে ব্যবহার করলেন ধর্ম নিয়ে ।তাহলে এইটা বড় গুনাহ ,  তর্ক করা যাবে কিন্তু নিয়ম আছে

সুরা আন নাহল ১২৫ নং আয়াত – আপন পালনকর্তার পথের প্রতি আহবান করুন জ্ঞানের কথা বুঝিয়ে ও উপদেশ শুনিয়ে উত্তম রুপে এবং তাদের সাথে বিতর্ক করুন উত্তম পন্হায় ।নিস্চয় আপনার পালন কর্তা ঐ বাক্তি সম্পর্কে বিশেষভাবে জ্ঞাত রয়েছেন , যে তার পথ থেকে বিচ্যুত হয়ে পরেছে এবং তিনিই ভাল জানেন তাদেরকে ,যারা সঠিক পথে রয়েছে।

১৩ । Zakir Naik কেন কোর্ট ও টাই পড়ে। — mail

উঃ – ভাই আপনি কি বলতে চাচ্ছেন পোষাকেই পরিচয় বাবহারে নয়? ভাই আপনি যদি বুখারি বা মুসলিম শরীফের পোষাক পরিচ্ছেদ অধ্যায় পড়েন তাহলে দেখবেন কোর্ট পোষাক হিসাবে ব্যবহার করা যাবে।আর যারা এই প্রশ্ন করছেন তারা যদি বুখারি বা মুসলিম শরীফের পোষাক পরিচ্ছেদ অধ্যায় পড়েন দেখবেন তাদের মা বোনেরা বিপদে পরে গেছেন কারন ঐ পোষাক পরিচ্ছেদ অধ্যায় এর সাথে শাড়ী কোন ভাবে মিলাতে পারবেন না।আর সৌদি আরবে জুব্বা পরে বালুর কারনে – (নবী সাঃ এর সময়) বালির মধ্য নামায পড়ে নামায শেষে জুব্বা ঝারা দিলে বালু নিমিষেই চলে যেত।টাই সর্বপ্রথম ব্যাবহিত হয় চায়না ও রোমে ।১৬১৮ – ১৬৪৮ সালে Croatian Military Frontier ফ্রান্সে এইটা ব্যবহার করা হয় যাতে করে তারা তাদের সৈন্য চিনতে পারে।

১৪ । আপনারা তো দেখছি Zakir Naik এর খুব ভক্ত এবং তার অনুসারী। — mail

উঃ – আসল কথা কি আমাদের মধ্য অন্ধ বিশ্বাস বা গোড়ামী নেই এবং যতক্ষন আপনি কোরআন ও সহী হাদিসের আলোকে কথা বলবেন ততক্ষন আমরা আপনার কথা শুনব আর যখনই আপনি কোরআন ও সহী হাদিসের বাইরে কথা বলবেন তখন আমরা আর আপনার কথা শুনব না ।

১৫ । ভাই কোরআনের অর্থ বা তাফসীর কি অন্ধভাবে মেনে নেওয়া যাবে বা উচিৎ? — Mail

উঃ – না ,কোরআনের অর্থ বা তাফসীর অন্ধভাবে মেনে নেওয়া উচিৎ না। এই ভিডিও টা দেখুন

Click here

১৬ । ভাই অন্ধ বিশ্বাস করা কি উচিৎ? — Mail

উঃ -না ,অন্ধ বিশ্বাস করা উচিৎ না।এই ভিডিও টা দেখুন

Click here

১৭। পৃষ্ঠার প্রথমে বিসমিল্লাহ এর বদলে ৭৮৬ লেখা কি যায়েয?

উঃ – না ,বিসমিল্লাহ লিখতে হবে।

(নিস্চয় ভাল কাজ মোমিন মানুষের লক্ষন।এইগুলো মানুষের কাছে পৌছে দিয়ে কিছু সওয়াবের অধিকারি হন।দয়া করে পেজটি শেয়ার করতে ভুলবেন না ভাই ও বোনেরা ধন্যবাদ )

  1. সন্তানদের ইচ্ছার বিরুদ্ধে বিবাহ দেয়া কি সঠিক কাজ? আমি যাকে পছন্দ করতে পারছিনা তাকে মন থেকে মেনে নেব কিভাবে? বিয়ে হবার পর চরম বিপদে, চোখ বন্ধ করে কাজ সারার মতো।

  2. এই ভিডিও টা দেখার অনুরোধ রইল

  3. বিসমিল্লাহির রাহমানির রাহীম
    আসসালামু অলাইকুম
    ভাই আপনার প্রশ্ন করার জন্য ধন্যবাদ
    দুঃখিত দেরিতে রেপ্লে দেওয়ার জন্য
    আলেম রা যে বলে আগের কিতাব গুলো বাতিল এইটা সত্য কারন আল্লাহ বলেছেন

    সুরা নিসা – (৪)৭৯ নং আয়াত – আল্লাহ বলছেন – আমি তোমাকে [মোহাম্মাদ (সা:)] সমগ্র মানব জাতির জন্য রাসুল বানিয়ে পাঠিয়েছি।
    সুরা ইমরান (৩) ১৯ নং আয়াত – আল্লাহ বলছেন – নিঃসন্দেহে আল্লাহর কাছে ইসলাম একমাএ গ্রহন যোগ্য ব্যবস্হা।
    সুরা ইমরান (৩) ৮৫ নং আয়াত – আল্লাহ বলছেন – ইসলাম ছাড়া অন্য কোন জীবন বিধান কবুল হবে না ।
    পূর্বে যত ধর্ম গ্রন্থ আল্লাহ নাজিল করেছেন সে গুলো করেছেন এক এক
    গোএের বা কওমের জন্য এবং আল্লাহ শুধু মাত্র কোরআন কে বিকৃত করতে পারবে না এই কথা বলেছেন
    সুরা আন নাহল – (১৬) ৩৬ নং আয়াত – আল্লাহ বলছেন – আমি প্রত্যক জাতির কাছে নবী ও রাসুল পাঠিয়েছি।
    সুরা নিসা – ১৬৪ – নং আয়াত – আল্লাহ বলছেন – আমি আগে তোমাকে (নবী সাঃ )বলেছি কিছু নবীদের কথা ,কিছু রাসুলদের কথা বাকিদের কথা বলিনি।

  4. আল্লাহর কালাম কেউ কি পরিবর্তন করতে পারে? আমি অনেক শুনেছি হুজুরের কাছে তৌরাত বা জুবুর বা ইঞ্জল কিতাব বাতিল হয়ে গেছে । আবার আল্লাহ্‌ বলছেন যে আমার কালাম বাতিল বা পরিবর্তন করার কেউ নেই, আমি নিজেই তা হেফাজত করি । তাহলে আগের কিতাব কে বা কারা পরিবর্তন করল । এটা সত্য কথা না কি মিথ্যা কথা ।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: